৭ দফা দাবী বাস্তবায়নে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন।।

৭ দফা দাবী বাস্তবায়নে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন।

আসাদুল ইসলাম ( বিশেষ প্রতিনিধি )

৭ দফা দাবিতে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। উক্ত সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন জনাব মোঃ আনোয়ারুল ইসলাম তোতা সভাপতি বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি। কেন্দ্রীয় কমিটি,  লিখিত বক্তব্য পাঠ করেন জনাব মোঃ গাজীউল হক চৌধুরী সাধারণ সম্পাদক বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটি।

জনাব গাজীউল হক চৌধুরী তার লিখিত বক্তব্যে বলেন আপনারা নিশ্চয়ই অবগত আছেন যে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি দেশের ঐতিহ্যবাহী বৃহত্তর ও পেশাজীবি সংগঠন এই সংগঠনের মাধ্যমে অতিথি শিক্ষকদের ন্যায্য দাবি আদায় হয়েছে এবং এই সংগঠনের মাধ্যমে ভবিষ্যতেও শিক্ষকদের দাবি আদায় হবে বলে আমরা বিশ্বাস করি।

গাজীউল হক চৌধুরী বলেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি সাত দফা দাবি সমূহ হলো:

১. প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড প্রদানে মহামান্য সুপ্রিম কোর্টের আপিল বিভাগের দেওয়া রায়ের পূর্ণাঙ্গ বাস্তবায়ন।

২. সহকারী শিক্ষক পদকে ১০ম গ্রেডে উন্নীত করে শতভাগ পদোন্নতির মাধ্যমে পরিচালক পযন্ত পদায়ন।

৩. প্রধান শিক্ষকদের ৯/০৩/২০১৪ ইং থেকে ১৪/১২/২০১৫ ইং পর্যন্ত বকেয়া টাইমস্কেলে মঞ্জুরি প্রদান এবং সকল শিক্ষকদের ১০ ও ১৬ বছর পূর্তিতে উচ্চতর গ্রেড প্রদান ও ডিপিএড প্রশিক্ষণ প্রাপ্তদের উচ্চধাপে বেতন নির্ধারণ।

৪. চলতি দায়িত্বপ্রাপ্ত প্রধান শিক্ষকদের দ্রুত পদোন্নতি প্রদান।

৫. ৯ম পে স্কেল প্রদান ও পে স্কেলকে ১০ টি ধাপে সীমাবদ্ধ রেখে বেতন বৈষম্য দূরীকরণ। পে-স্কেল ঘোষণার পূর্ব পর্যন্ত ৫০% হারে মহার্ঘ ভাতা প্রদান।

৬. শিক্ষকদের জন্য পুনরায় রেশনিং ব্যবস্থা চালু করণ।

৭. দপ্তরী কাম প্রহরীদের চাকুরী রাজস্ব খাতে স্থায়ীকরণ।

তিনি আরো বলেন আগামী ৩০ দিনের মধ্যে সরকার আমাদের উপর লিখিত ৭ দফা দাবি মেনে না নিলে সকল শিক্ষকদের নিয়ে। ৮ বিভাগের বিভাগীয় সমাবেশ এর মাধ্যমে ৭ দফা দাবি সমূহ বাস্তবায়নের জন্য জোরালো আন্দোলন গড়ে তোলা হবে। বিভাগীয় সমাবেশ সমাপ্ত করে পরবর্তীতে সংবাদ সম্মেলন করে ঢাকায় মহাসমাবেশের মাধ্যমে দাবিসমূহ বাস্তবায়নের লক্ষ্যে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।

উক্ত সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র যুগ্ন সাধারন সম্পাদক মোঃ আব্দুল ওয়াদুদ ভূঞা, সাংগঠনিক সম্পাদক জুলফিকার আলী,  সিনিয়র সহ-সভাপতি মোঃ কামরুল হাসান ভূঁইয়া, সৈয়দ নজরুল ইসলাম, মনির হোসেন, আরিফ দেওয়ান, মীর মহিবুর রহমান, মোঃ শওকত আকবর, সাজেদা বেগম,  মহিলা সম্পাদক বাধন খান পাঠান ববি, আইসিটি সম্পাদক ফজলুর রহমান, প্রচার সম্পাদক মাসুদ রানা সিনিয়র যুগ্ম সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, মোঃ তরিকুল ইসলাম, শরীফুল হুদা সাগর, অর্থ সম্পাদক মানিক মুন্সি, রবিউল ইসলাম, শফিকুল ইসলাম চাঁদ, সৈয়দ সালেহ আহমেদ, মোঃ শামসুদ্দিন খান দুলাল, আব্দুল হালিম সহ দপ্তরী সংগঠনের সভাপতি  মো: আসাদুল ইসলাম, কোষাধক্ষ্য সাধন রায়, সাধারণ সম্পাদক নাছির উদ্দিন মোল্লা, কবির হোসেন, ইয়াছিন, আবু তালিম, প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

ব্রেকিং নিউজ