1. daptarikantho@gmail.com : daptarikantho24 :
  2. asaduldcp@gmail.com : kobir24 kobir24 :
  3. otilia_fairbank32@blowjobvideo.info : otiliafairbank1 :
দপ্তরীদের দুঃখের কথা। মোঃ আসাদুল ইসলাম - দপ্তরী কন্ঠ
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০২:৪০ অপরাহ্ন
শিরোনাম :
কার্তিকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। নড়িয়া,শরীয়তপুর। মাননীয় প্রধানমন্ত্রী বরাবর প্রাথমিক দপ্তরীর দুঃখের কথা। লাফনাউট সরকারি প্রাথমিক বিদ্যালয় গোয়াইনঘাট,সিলেট। বোনাস না থাকায় ঈদের খুশি থেকে বঞ্চিত প্রাথমিক দপ্তরীদের অধিকাংশ পরিবার। বাংলাদেশ দপ্তরী কণ্ঠ ফাউন্ডেশনের পক্ষ থেকে ঈদ উপহার। নয়ানী লক্ষ্মীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। হাইমচর, চাঁদপুর। বানিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়। মির্জাপুর, টাংগাইল। বাওইটোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়। গাবতলি, বগুড়া। কাশিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। বিশ্বনাথ, সিলেট। দিঘলী সরকারি প্রাথমিক বিদ্যালয়। লক্ষ্মীপুর সদর,লক্ষ্মীপুর

দপ্তরীদের দুঃখের কথা। মোঃ আসাদুল ইসলাম

মোঃ আসাদুল ইসলাম
  • পোষ্ট করা হয়েছে : Wednesday, 7 April, 2021
  • ৬১৩ জন দেখেছেন

১৪৪৫০ হাজার টাকা দিয়ে যাদের ৫/৬ সদস্য বিশিষ্ট সংসার চলে তাদের কেউ একজনকে যদি জিজ্ঞাসা করেন, লাস্ট কবে গরুর মাংস খাইছেন?

সে উত্তর দিবে গত কোরবানির ঈদে।

এরপর জিজ্ঞাসা করেন, আপনার এলাকায় ফলের দোকান কোন দিকে?

সে আমতা আমতা করবে। কারণ ফলের দোকানে যাওয়ার রাস্তাটা সে ভুলে গেছে অনেক আগেই। সারা বছরে কিছু আম- কাঁঠাল ছাড়া আর কোন ফল তাদের কপালে জোটে না। লিচুর দোকানের পাশ দিয়ে তারা মাথা নিচু করে হেঁটে যায়।

আপেল- কমলা- আঙুরের ঘ্রাণ তারা অনেক আগেই ভুলে গেছে।

মাছে- ভাতে বাঙালী ইলিশ মাছ এখন স্বপ্নেও দেখে না। রুই- কাতলাও এখন দিবাস্বপ্নের মত। ১২ শ টাকা কেজি শিং মাছ এখন সারাজীবনে একবার কেনা হয়। হ্যা, তারাও মাছ খায়। ঘাস টাইপের সস্তা তেলাপিয়া আর পাঙ্গাস মাছ।

দাম এত কেন? এইটা জিজ্ঞাসা করবেন?

সেই উপায় নাই। দোকানদারদের রেডিমেড উত্তর আছে। তারা বলবে, বেতন বাড়ছে, বেতন ডাবল হইছে। অথচ বেতন বাড়ছে মাত্র ৪% মানুষের। সরকারি চাকরিজীবীদের বেতন যেদিন ডাবল করা হল তার আগের সপ্তাহে গরুর মাংস ছিল ৪৮১ টাকা। দৈনিক বেতনে আরকি ৬০০ টাকা কেজির গরুর মাংস কেনা যায়।
পরিবারের সদস্যদের অসুস্থ হলে চিকিৎসার অভাবে ধুকে ধুকে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে চোখ দিয়ে দেখা ছাড়া কোন কিছু করা সম্ভব হয় না। হবেই কেমনে এই বেতনে চাকরি করে নিজের পরিবারকে খাওয়ানো, পড়াশোনার খরচ, কাপড়চোপড় দেওয়ার পরে কি টাকা অবশিষ্ট থাকে?  প্রশ্ন সমাজের বিবেকবান মানুষদের কাছে।

ব্রয়লার মুরগি, তেলাপিয়া- পাঙ্গাসের ছোট ছোট পিসও একদিন হয়ত সাধ্যের বাইরে চলে যাবে।
তারা বলে দেশ দুই দিন পর মালায়েশিয়া হবে, তারপর সিংগাপুর- দুবাই হবে। অথচ এভাবে চলতে থাকলে, আমাদের চোখের সামনেই দেশটা একদিন সোমালিয়া হয়ে যাবে।

মাননীয় সরকার,
অনেক তো হেফাজত- গণজাগরণ, হেফাজত,  জামাতি- বামাতি খেলা অনেক হইল। এবার অন্তত কিছু সাধারণ মানুষের খেলা খেলেন।

আমাদের খেয়ে পরে বাঁচতে দেন।

চালের দাম আমার সাধ্যের মধ্যে এনে দেন। সপ্তাহে একদিন অন্তত ভাল- মন্দ খাওয়ার ব্যবস্থা করে দেন, ফলের দোকানে যাওয়ার রাস্তাটায় আমারে একটু আগায়ে দেন…

ভরসা অটোমেটিক চলে আসবে। কোন ফ্রেম- পোস্টার লাগবে না।

দুঃখিত,
৫০ টাকা কেজি মোটা চালের ভাত খেয়ে ভরসাটা ঠিকমত আসে না

অসহায় আমরা😭

ভালো থাকবেন
ইতি
হতভাগা দপ্তরী কাম প্রহরী
মো: আসাদুল ইসলাম

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published.

ব্রেকিং নিউজ